ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

চকরিয়ায় মহাসড়কের প্রবেশ পথে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে জেলা পুলিশের জীবাণুমুক্তকরণ টানেল স্থাপন

 

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজার জেলা পুলিশের উদ্যোগে এই প্রথম জনগনের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে মহাসড়কের প্রবেশপথে বসানো হয়েছে করোনা জীবাণুমুক্তকরণ টানেল। সোমবার ২০ এপ্রিল সকালে কক্সবাজারের জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন পিপিএম বার এর নির্দেশে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক হয়ে জেলার প্রবেশপথে আগমনের শুরুতে সর্বসাধারণের শাররীক পরীক্ষা নিশ্চিত করতে চকরিয়া উপজেলার উত্তর হারবাং আজিজনগরস্থ সীমানা গেইট এলাকায় করোনা জীবাণুমুক্তকরণ ট্যানেলটি স্থাপন করেছেন চকরিয়া থানা পুলিশ।

সোমবার সকালে আজিজনগরস্থ সীমানা গেইট এলাকায় করোনা জীবাণুমুক্তকরণ টানেলটি উদ্বোধন করেছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো. মতিউল ইসলাম। এসময় চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাবিবুর রহমান, ওসি তদন্ত একেএম শফিকুল আলম চৌধুরী, হারবাং ইউনিয়ন পরিষদের মিরানুল ইসলাম, হারবাং পুলিশ ফাড়ির আইসি পুলিশ পরির্দশক মো.আমিনুল ইসলাম ছাড়াও থানা পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চকরিয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম বলেন, মহাসড়ক দিয়ে চট্টগ্রাম থেকে কক্সবাজার বা চকরিয়ামুখী যত যানবাহন থেকে যাত্রী, ড্রাইভার বা হেঁটে আসা লোকজন জেলার প্রবেশমুখে পৌঁছবে সবাইকে স্থাপিত করোনা জীবাণুমুক্তকরণ টানেল দিয়ে প্রবেশ করে আসতে হবে।

বিশেষজ্ঞরা বলেছেন, এই টানেলটি দিয়ে যখন জনসাধারণ প্রবেশকরা মাত্র শরীরে যদি করোনা সংক্রমণ জীবানু থাকলে তা জানা যাবে। এই প্রযুক্তির মাধ্যমে চলমান বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস থেকে মুক্ত হতে যাতায়াতকারী সবাই শাররীক পরীক্ষা নিশ্চিত করতে পারবে।

এএসপি মতিউল ইসলাম আরও বলেন, দেশের মধ্যে কক্সবাজার জেলার প্রবেশপথ চকরিয়ায় করোনা জীবাণুমুক্তকরণ এই টানেলটি সর্বপ্রথম স্থাপিত হলো।

এদিকে সর্বসাধারণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকল্পে স্থাপিত ট্যানেলটি কার্যক্রম সচল রাখতে সকলের সহযোগিতা প্রত্যাশা করেছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মতিউল ইসলাম এবং চকরিয়া থানার ওসি হাবিবুর রহমান। #

পাঠকের মতামত: